• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন র‌্যাবের হেফাজতে নারীর মৃত্যু সুরতহাল কেউ জানাচ্ছেন না ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান

কিশোরগঞ্জ-৫; নৌকা ও ঈগলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই

# মোহাম্মদ খলিলুর রহমান :-
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের লড়াইয়ের বাকি আর মাত্র তিন দিন। শেষ মুহূর্তে নির্বাচনের মাঠ নিজের পক্ষে রাখতে মরিয়া প্রার্থীরা। শীত উপেক্ষা করে ছুটছেন মানুষের দ্বারে দ্বারে। ক্রমেই উত্তাপ বাড়ছে কিশোরগঞ্জ-৫ আসনে প্রার্থীদের প্রচারণা। নিকলী-বাজিতপুর আসনে এবারের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর সংখ্যা ৬ জন হলেও মূলত নির্বাচনী প্রচার প্রচারণায় অনেকটা এগিয়ে রয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. আফজাল হোসেন নৌকা আর স্বতন্ত্র প্রার্থী বাবু সুব্রত পাল (সিআইপি) ঈগল প্রতীক নিয়ে। এলাকার সাধারণ ভোটাররা মনে করেন এবার এই দুইজনের মধ্যে হাড্ডাহাড্ডি ভোটের লড়াই হবে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত অংশ না নেওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে স্বতঃস্ফূর্ত নির্বাচনী উৎসবে ভাটা পড়েছে। এই নির্বাচন নিয়ে ভোটার ও সাধারণের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। প্রধান প্রতিপক্ষের শূন্যতা পূরণের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর কাল হয়ে দাঁড়িয়েছে স্বতন্ত্র প্রার্থীর ঈগল মার্কা।
নৌকা আর ঈগল প্রতীকের প্রার্থীরা ভোর থেকে রাত পর্যন্ত বিরামহীন ভাবে নির্বাচনী এলাকায় প্রার্থী নিজে এবং তাদের কর্মী-সমর্থকরা দিনরাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। পোস্টার সাঁটানো, মাইকিং, পাড়া-মহল্লায় গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।
বিভিন্ন সভা গণসংযোগে বর্তমান সাংসদ মো. আফজাল হোসেন এলাকার উন্নয়নে অসমাপ্ত কাজগুলিকে এগিয়ে নিতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন।
অপরদিকে স্বতন্ত্র প্রার্থী বাবু সুব্রত পাল দলের ত্যাগী নেতা কর্মীদের নিয়ে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রতিশ্রুতি দিয়ে বাজিতপুর-নিকলী চষে বেড়াচ্ছেন।
এই আসনে অপর চার প্রার্থী হলেন জাতীয় পার্টি মাহবুবুল আলম, কৃষক শ্রমিক জনতা লীগ সাজ্জাত হোসেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ইমদাদুল হক, তৃনমূল বিএনপির মো. সোহরাব হোসেন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট রবিন মিয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বাজিতপুর-নিকলীর সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াইটি শুরু হয়েছে নৌকা আর ঈগল প্রতীকে। এই দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগে চাঙ্গা রয়েছে ভোটের মাঠ। ভোর থেকে গভীর রাত পর্যন্ত সভা, সমাবেশ, উঠোন বৈঠক ও লিফলেট বিতরণ করে ভোট চাচ্ছেন তারা।
বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম বলেন, বাজিতপুর-নিকলীর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আফজাল হোসেনকে নৌকা মার্কা ভোট দেবে।
কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ রফিকুন্নবী সাথী বলেন, আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীরা অগ্নির ওপর দাঁড়িয়ে সুব্রত পালের পক্ষে ঈগল পাখির প্রচার কাজ চালাতে হচ্ছে। যত বাধাই আসুক ৭ জানুয়ারি ঈগলের পক্ষে বাজিতপুর-নিকলীর সর্বস্তরের জনগণ নীরব বিপ্লব ঘটাবে।
বাজিতপুর ও নিকলী উপজেলা (ইউএনও) এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে মোট ইউনিয়ন ১৮টি। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৫টি। ভোটার রয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার ৭৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭০ হাজার ৪৭১, নারী ভোটার ১ লক্ষ ৬০ হাজার ২৯২ জন। এবারের সংসদ নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী হয়েছেন। নির্বাচন সুষ্ঠু করতে সব রকম প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। একটি সুন্দর, সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও উৎসবমুখর নির্বাচন উপহার দেওয়ার লক্ষে কাজ করছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *